//বায়তুশ শরফ আদর্শ মাদ্রাসার সম্মানিত শিক্ষক আবছার স্যার এর ইন্তেকাল
বায়তুশ শরফ আদর্শ মাদ্রাসার সম্মানিত শিক্ষক আবছার স্যার এর ইন্তেকাল

বায়তুশ শরফ আদর্শ মাদ্রাসার সম্মানিত শিক্ষক আবছার স্যার এর ইন্তেকাল

বায়তুশ শরফ আদর্শ মাদ্রাসার সম্মানিত শিক্ষক আবছার স্যার এর ইন্তেকাল

আবছার স্যার আর নাই। গত ২৩ এপ্রিল, ২০২০ রাত ২টায় মহান রবের ডাকে সাড়া দিয়ে পাড়ি জমিয়েছেন রবের কাছেই (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজিউন)।

বায়তুশ শরফ আদর্শ মাদ্রাসার শুরুতেই যে কয়জন তরুণ শিক্ষক এই মাদ্রাসাটি অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন, আবছার স্যার (জনাব নুরুল আবছার কুতুবী) তাঁদের মধ্যে অন্যতম। তিনি আমাদেরকে শারীরিক শিক্ষা, গণিত, সমাজ বিজ্ঞান পড়িয়েছেন বলে আমার মনে পড়ে।

পড়ানোয় উনার সৃজনশীলতা এখনো আমাকে চমৎকৃত করে। একদিন গণিত ক্লাসে উনি অনেকগুলো ছোট ছোট পাথরের টুকরো নিয়ে এসেছিলেন বিষয়টিকে সহজে বুঝিয়ে দেয়ার জন্য। আজ থেকে ৩৮ বছর আগে ক্লাসে রিয়েলিয়া ব্যবহারের কনসেপ্ট উনার মাথায় কীভাবে এসেছিলো আল্লাহ ভালো জানেন। সারাদেশ থেকে এসে জড়ো হওয়া একঝাঁক কিশোর কে খেলাধুলায় মাতিয়ে রাখার কাজটাও উনি ভাল মত করতেন। বয়সে একেবারে তরুন, টগবগে যুবক হয়েও উনি আমাদেরকে পিতৃস্নেহ দিয়েছেন। আল্লাহ এই শিক্ষাগুরু কে কবুল করুন।

এই শিক্ষাগুরুর ইন্তেকালে আমরা শোকাহত। আল্লাহ যেন স্যারকে জান্নাতের মেহমান করে নেন। আমীন।

আমরা নিজেদের খুবই ভাগ্যবান মনে করি যে আমাদের পীর-মুর্শিদ মাওলানা আব্দুল জব্বার (রাহ) আবছার স্যার, ইসহাক হজুরের মত ”সাগর সেঁচা মুক্তা” নিয়ে এসেছিলেন আমাদের জন্য। এঁদের কে আমরা হারিয়েছি। মোশতাক হুজুর, তারেক হুজুর সহ আরো অনেক শিক্ষাগুরু এখনো আছেন যাদের সোহবত আমাদের পথ দেখাতে পারে। চলুন, উনাদের খেদমত করার উদ্যোগ গ্রহণ করি। আর যিনি এত এত মণি-মুক্তা চারপাশে ছড়িযে-ছিটিয়ে রাখলেন, সেই পীর-মুর্শিদ মাওলানা আব্দুল জব্বার (রাহ) এর জন্য দোয়া করি। আল্লাহ তাঁকে জান্নাতের সর্বোচ্চ স্থানের মেহমান বানিয়ে নিন।

তথ্য ও ছবি: তাহের সেলিম

Spread the Love :
  •  
  •  
  •  
  •  
  •  
  •