//চট্টগ্রাম বায়তুশ শরফে শবে কদর ২০১৯
Baitush Sharaf

চট্টগ্রাম বায়তুশ শরফে শবে কদর ২০১৯

চট্টগ্রাম বায়তুশ শরফে আজ ১ জুন ২০১৯ইং শবে কদর উদযাপিত হবে।

মুসলমানদের কাছে শবে কদর অত্যন্ত মহিমান্বিত একটি রাত। এই রাতে পবিত্র কোরআন শরীফ অবতীর্ণ হয় এবং এই রাতকে কেন্দ্র করে ‘আল-কদর’ নামে একটি সুরাও নাজিল হয়। এই রাতে ইবাদত-বন্দেগি করে আল্লাহর কাছে গুনাহ মাফের জন্য প্রার্থনা করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

আজ ১ জুন ২০১৯ইং রোজ শনিবার দিবাগত রাতে বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রাম ধনিয়ালাপাড়া কেন্দ্রীয় বায়তুশ শরফ মসজিদ প্রাঙ্গণে পবিত্র ভাগ্য রজনী শবে কদর উদযাপন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে এদিন আসরের নামাযের পরেই সহস্র রোজাদার দের জন্য ইফতারির ব্যবস্থা করা হয়েছে। যারা রোজা রেখেছেন তারা ইফতারে শরীক হোন। মাগরিবের নামাযের পরেই বিশেষ তাবারুক বিতরণ করা হবে। এশারের নামায ও তারাবী আদায় করেই শবে বরাতের নামাযের জন্য আগত মুসল্লিদের সময় দেয়া হবে। পরে ওয়াজ মাহফিল অনুষ্টিত হবে।

আশা করা যাচ্ছে, রাত ১২ টার দিকে বায়তুশ শরফের শ্রদ্ধেয় পীর ছাহেব কেবলা বাহরুল উলূম হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন (মাদ্দা জিল্লুহুল আলী) উপস্থিত হাজার হাজার মুসল্লিবৃন্দদের নিয়ে মহান আল্লাহর দরবারে মুনাজাতের জন্য হাত তুলবেন। জনাব পীর ছাহেব কেবলার ঐতিহাসিক মুনাজাতের পর আগত মুসল্লিদের সেহেরী বিতরণ করা হবে। এরপর তাহাজ্জুদের নামাযের জামাত আরম্ভ হবে। এর পরেই কাদেরীয়া তরীকার যিকির মাহফিল অনুষ্ঠিত হবে। যিকির শেষ করে মুনাজাতের পরে ফযরের নামায অনুষ্ঠিত হবে।

এ মহান দিনে সমগ্র দেশ থেকে দরবারের হাজার হাজার ভক্ত-মুরীদান ছাড়াও লক্ষাধিক সাধারণ মুমিন মুসলমান ভাই অংশগ্রহণ করবেন। উলামায়ে কিরামগণ স্বত.স্ফূর্তভাবে এ পবিত্র মাহফিলে অংশগ্রহণ করবেন। বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ কর্তৃপক্ষ এ পবিত্র রজনীতে দরবারে হাজির হওয়ার জন্য সর্বস্তরের মুমিন মুসলমান ভাইদেরকে দাওয়াত জানিয়েছেন।

আপনারা যারা এ নিউজ পড়বেন তারা নিজ নিজ বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন সবাইকে উক্ত অনুষ্ঠানের ব্যাপারে অবহিত করবেন যাতে দ্বীন-দুনিয়ার নেকী হাসিল করে নিজের জীবনকে ধন্য করতে পারেন। ধন্যবাদ।

ছবি কৃতজ্ঞতাঃ আনোয়ার বিন কাসেম

Spread the Love :
  • 1.2K
  •  
  •  
  •  
  •  
  •  
    1.2K
    Shares