//মাহফিলে ইছালে ছাওয়াবে লাখো মানুষের ঢল
বায়তুশ শরফ কমপ্লেক্স আখতরাবাদ

মাহফিলে ইছালে ছাওয়াবে লাখো মানুষের ঢল

দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ঐতিহাসিক আখতরাবাদ (কুমিরাঘোনা) বায়তুশ শরফ কমপ্লেক্সে প্রতি বছরের ন্যায় এবছরও ৩ দিন ব্যাপী বিশাল ইছালে ছাওয়াব মাহফিল ২৬ জানুয়ারী আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

২৪ জানুয়ারি বৃহস্পতিবার থেকে এ মাহফিলের কার্যক্রমের সূচনা হয়। মাহফিলে কঠোর নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের পক্ষ থেকে মোতায়েন ছিল বিপুল সংখ্যাক নিরাপত্তা কর্মী ও এছাড়াও মাহফিল পরিচালনা কমিটি থেকে বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক নিয়োজিত ছিলো। প্রতি বছরের মত এ মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত লক্ষাধিক মানুষ আখেরী মোনাজাতে অংশগ্রহণ করেন।

বড় পীর গাউছুল আযম হযরত আবদুল কাদের জিলানী রাহ., বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা কুতুবুল আলম শাহ সুফী হযরত আলহাজ মাওলানা মীর মোহাম্মদ আখতার শাহ্ রাহ. ও মরহুম পীর ছাহেব কেবলা হযরত শাহ্ সুফী আলহাজ মাওলানা আবদুল জব্বার শাহ্ রাহ. এর বার্ষিক ইছালে সওয়াব মাহফিল অনুষ্ঠানে আখেরী মোনাজাত পরিচালনা করেছেন বায়তুশ শরফের সম্মানিত পীর সাহেব বাহরুল উলুম হযরত আলহাজ্ব মাওলানা কুতুব উদ্দিন ছাহেব (ম.জি.আ.)।

পবিত্র মাহফিলে একমাত্র মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য পবিত্র কোরআন সুন্নাহ মোতাবেক ওয়াজ নসিহত, জিকির আজকার, তাহাজ্জুদ নামাজসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচী পালন করা হয়েছে। আখেরী মোনাজাতে অংশ নেওয়ার জন্য লোহাগাড়া উপজেলাধীন বিভিন্ন প্রতিষ্ঠানও অর্ধদিবসে ছুটি দেয়া হয়েছে বলে জানা যায়। বিগত ৫৯ বছরের অধিককাল হতে একই স্থানে ধর্মীয় এ মাহফিল অতিব শান্তি শৃঙ্খলার সাথে অনুষ্ঠিত হয়ে আসছে।

ইছালে সওয়াব মাহফিলে আখেরী মোনাজাতে দুনিয়া ও আখেরাতের শান্তি এবং মুসলিম উম্মাহর উত্তরোত্তর সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি আর দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে মুনাজাতে মুসল্লিরা নিজ নিজ গুনাহ মাফ ও আত্মাশুদ্ধির মাধ্যমে মহান রাব্বুল আলামীনের দরবারে রহমত ও হেদায়ত প্রার্থনা করেন। মোনাজাতের সময়ে মহান আল্লাহ পাকের প্রতি নিজেকে সমর্পণের মাধ্যমে জীবনের সমস্ত পাপ কর্মের জন্য ক্ষমা চেয়ে সমবেত মুসল্লিরা কান্নায় ভেঙ্গে পড়েন।

Spread the Love :
  • 46
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    46
    Shares